• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • রিহ্যাব মেলায় ৩৫১ কোটি টাকার বিক্রি ও বুকিং; 

     বার্তা কক্ষ 
    26th Dec 2022 7:19 am  |  অনলাইন সংস্করণ

    আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন রিহ্যাব মেলায় ৩৫১ কোটি টাকার ফ্ল্যাট-প্লট এবং বাণিজ্যিক স্পেস বিক্রি ও বুকিং হয়েছে। এ ছাড়া মেলায় অংশ নেওয়া ব্যাংকগুলো ক্রেতাদের ১ হাজার কোটি টাকার গৃহঋণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

    পাঁচ দিনের মেলা শেষে গতকাল রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মেলা বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান ও রিহ্যাব সহসভাপতি (অর্থ) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা।

    এবারের রিহ্যাব মেলা শেষ হয়েছে নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা আগেই। পাঁচ দিনের এ মেলা রোববার রাত ৯টা পর্যন্ত চলার কথা থাকলেও দুপুর ২টার মধ্যেই মেলার মূল প্রবেশপথ বন্ধ হয়ে যায়। শেষমুহূর্তে মেলায় আসা দর্শনার্থী ও ক্রেতাদের ফিরে যেতেও দেখা যায়। সেইসঙ্গে গত বছরের তুলনায় মেলায় এবার কম হয়েছে বেচাবিক্রিও। গত বছর মেলায় ফ্ল্যাট, প্লট ও বাণিজ্যিক স্পেস মিলিয়ে ৩৯৭ কোটি টাকার বিক্রি ও বুকিং হয়েছিল। গত বছর মেলায় অংশ নেওয়া ব্যাংকগুলো প্রায় দেড় হাজার কোটি টাকা গৃহঋণ বিতরণের প্রতিশ্রুতি দিয়েছিল। মেলায় ক্রেতা-দর্শনার্থী এসেছিলেন ১৯ হাজার ২৩৭ জন।

    সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলার শেষ দিন গতকাল দুপুর ১টা পর্যন্ত প্রায় ৩৫১ কোটি ১৬ লাখ টাকার ফ্ল্যাট, প্লট এবং বাণিজ্যিক স্পেস বিক্রি ও বুকিং হয়েছে। এর মধ্যে ফ্ল্যাট বিক্রি ও বুকিং হয়েছে ১৬৮ কোটি টাকার। আর ৮০ কোটি টাকা মূল্যের প্লট এবং ৫৩ কোটি ৭৩ লাখ টাকা মূল্যের বাণিজ্যিক স্পেস বুকিং ও বিক্রি হয়েছে। লিংকেজ শিল্পে প্রায় ৫০ কোটি টাকার বিভিন্ন মালপত্র বিক্রি ও বুকিং হয়েছে। এ ছাড়া ব্যাংকগুলো প্রায় ১ হাজার কোটি টাকা গৃহঋণ দেবে বলে গ্রাহকদের প্রতিশ্রুতি দিয়েছে। মেলায় ক্রেতা-দর্শনার্থী এসেছেন ১৬ হাজার ১৩২ জন।

    সোহেল রানা বলেন, আবাসন মেলার মূল উদ্দেশ্য আবাসন খাতকে ব্র্যান্ডিং করা। গ্রাহকদের কাছে মেলায় অংশ নেওয়া আবাসন কোম্পানির প্রকল্পকে উপস্থাপন করা। এখানে যেসব ক্রেতা-দর্শনার্থী এসেছেন, তারা সবাই ফ্ল্যাট বা প্লট কেনার উদ্দেশ্যে এসেছেন। কেউ হয়তো এখন কিনেছেন, কেউবা পরে কিনবেন। মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের কাছে তাদের পণ্যের মান তুলে ধরেছেন। অন্যদিকে, ক্রেতারা ফ্ল্যাট বা প্লট দেখে পরবর্তী সময়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

    সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এ বছর অনেক অংশগ্রহণকারী প্রতিষ্ঠান ডিজিটাল মাধ্যমে তাদের ফ্ল্যাট বা প্লট ক্রেতার সামনে তুলে ধরেছে। বিদেশ থেকেও প্রবাসীরা অনলাইনে প্লট বা ফ্ল্যাট সম্পর্কে খোঁজখবর নিয়েছেন। মেট্রোরেলের কারণে উত্তরা এবং মিরপুরের দিকে ফ্ল্যাটের চাহিদা ছিল বেশি। কারণ, আর দুদিন পরই মেট্রোরেলের আগারগাঁও পর্যন্ত উদ্বোধন হতে যাচ্ছে। এই এলাকার নাগরিকরা সহজেই যাতায়াত করতে পারবেন ফলে সেখানে ফ্ল্যাটের চাহিদা বাড়ছে। এবারের মেলায় ফ্ল্যাটের দাম আগের চেয়ে তুলনামূলক বেশি।

    রিহ্যাবের সহসভাপতি (প্রথম) কামাল মাহমুদ বলেন, এবার অন্যান্য বছরের তুলনায় রড-সিমেন্টসহ বিভিন্ন নির্মাণসামগ্রীর মূল্যবৃদ্ধি, ড্যাপে ফার হ্রাসসহ নানা কারণে ফ্ল্যাটের দাম বেড়েছে। এর আগে গত বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয় রিহ্যাবের সবচেয়ে বড় আয়োজন আবাসন মেলা। গতকাল দুপর ২টায় এ মেলা শেষ হয়েছে। মেলায় প্রতিদিন র‌্যাফেল ড্রতে এলইডি টিভি, ওয়াশিং মেশিন এবং ফ্রিজ পুরস্কার পেয়েছেন ক্রেতা-দর্শনার্থীরা।

    মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ছাড়সহ যেসব অফার দেওয়া হয়েছিল, মেলা শেষ হলেও আরও কয়েক দিন এসব অফার দেওয়ার কথা জানিয়েছে প্রতিষ্ঠানগুলো।

    সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রিহ্যাবের সহসভাপতি (প্রথম) কামাল মাহমুদ, রিহ্যাব প্রেস-মিডিয়া কমিটির কো-চেয়ারম্যান ও রিহ্যাব পরিচালক মো. সুলতান মাহমুদ, রোটারিয়ান এস এম এমদাদ হোসেন ও ড. এ এফ এম কামাল উদ্দিন।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    December 2022
    M T W T F S S
     1234
    567891011
    12131415161718
    19202122232425
    262728293031