• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • নীলফামারীতে তিন বছর ধরে ব্যবহৃত মহাসড়কের উদ্বোধন আজ! 

     বার্তা কক্ষ 
    21st Dec 2022 7:30 am  |  অনলাইন সংস্করণ
    • নীলফামারী প্রতিনিধি;

    নীলফামারীতে একটি বাইপাস মহাসড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১০টা ২৫ মিনিটে সারা দেশে ২ হাজার কিলোমিটার সড়ক উদ্বোধনের সঙ্গে ভার্চুয়ালি এটি উদ্বোধন করার কথা রয়েছে।

    এদিকে, বাইপাস মহাসড়কটির নির্মাণ কাজ শেষ হয়েছে প্রায় ৩ বছর আগে। এতদিন সড়কটিতে চলেছে ছোট বড় সব ধরনের যানবাহন, ঘটেছে দুর্ঘটনাও। এছাড়াও দীর্ঘদিন যানবাহন চলাচলে ক্ষতিগ্রস্ত হয়েছে সড়কটির দুইধারের অধিকাংশ স্থান। ট্রাফিক সাইন পোস্ট, গাইড পোস্টসহ রোড মার্কিং হয়েছে ক্ষতিগ্রস্ত, কোনটির আবার উঠে গেছে লেখা।

    জানা গেছে, জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্থতা উন্নতিকরণ প্রকল্পের আওতায় প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে রানা বিল্ডার্স প্রাইভেট লিমিটেড, নাভানা কনস্ট্রাকশন লিমিটেড ও ইসলাম ব্রাদার্স লিমিটেড নামের ৩টি ঠিকাদারি প্রতিষ্ঠান  ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারিতে শেষ করে সড়কটির নির্মাণ কাজ। এর আগে ২০১৮ সালের ২৭ নভেম্বর শুরু হয় সড়কটির কাজ।

    সরজমিনে দেখা গেছে, উদ্বোধন উপলক্ষে বিসমিল্লাহ এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান মুছে যাওয়া রোড মার্কিংয়ে নতুন করে করছে রং। তৈরি করা হচ্ছে উদ্বোধনী নামফলক, নতুন করে রং করা হয়েছে কিলোমিটার পোস্ট। সড়কের দুই ধারের ক্ষতিগ্রস্ত স্থানে চলছে সংস্কার।

    স্থানীয় বাসিন্দা আব্দুল মালেক বলেন, এ রাস্তা তো মেলাদিন (অনেক দিন) আগের। সব সময় যানবাহন চলাচল করে। একবার তো রং করছে, আজ আবার রং করছে। কি যে করবে তারাই জানে।

    ব্যবসায়ী রবিউল হক বলেন, নির্মাণ কাজ শেষ হওয়ার এতদিন পর নাকি রাস্তার উদ্বোধন। এটা কেমন কথা। এতদিন যে গাড়ি চলল সেটা কি তাহলে। আবার রাস্তার কয়েক জায়গায় ভাঙন দেখা গেছে। সেটাও ঠিক করেছে দেখলাম।

    এ বিষয়ে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ বলেন, আমি সদ্য এ জেলায় যোগদান করেছি। সড়ক উদ্বোধনের বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ভালো বলতে পারবেন।

    এদিকে প্রায় ৩ বছর আগে নির্মাণ কাজ শেষ হওয়া ও বিভিন্ন জায়গায় ক্ষতিগ্রস্ত সড়কের অংশ সংস্কারের কথা স্বীকার করেছেন নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জহুরুল ইসলাম। তিনি ঢাকা পোস্টকে বলেন, আমাদের কোনো রাস্তাই ব্যবহারের আগে উদ্বোধন হয় না। বাংলাদেশের এত জমি ও টাকা নাই যে আমরা আলাদা একটা সম্পুরক সড়ক দেবো।

    তিনি আরও বলেন, শুধু নীলফামারী নয়, খোঁজ নিয়ে দেখেন উদ্বোধন হবে এমন সারা বাংলাদেশের সব সড়কই দুই তিন বছরের পুরনো।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    December 2022
    M T W T F S S
     1234
    567891011
    12131415161718
    19202122232425
    262728293031