• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • প্যারেড গ্রাউন্ডে চলছে বিজয় দিবসের বর্ণাঢ্য কুচকাওয়াজ 

     ajkalerbarta 
    16th Dec 2022 1:14 pm  |  অনলাইন সংস্করণ

    মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্যারেড গ্রাউন্ডে চলছে সম্মিলিত বাহিনীর বর্ণাঢ্য কুচকাওয়াজ। অভিবাদন মঞ্চ থেকে কুচকাওয়াজের সালাম গ্রহণ করছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্যারেড গ্রাউন্ডে উপস্থিত আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় প্যারেড গ্রাউন্ডে শুরু হয় বিজয় দিবস উদযাপনের এ আয়োজন।

    ১০টা ২৭ মিনিটে ঘোড়া সুসজ্জিত মিলিটারি পুলিশের মোটর শোভাযাত্রা সহযোগে প্যারেড গ্রাউন্ডে আসেন প্রধান অতিথি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রধান অতিথি জাতীয় প্যারেড স্কয়ারে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তিন বাহিনীর প্রধান, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব তাকে অভ্যর্থনা জানান ।

    এর আগে ১০টা ২৩ মিনিটে কাতার সশস্ত্র বাহিনীর উপহারের আরবীয় ঘোড়া সুসজ্জিত মিলিটারি পুলিশের মোটর শোভাযাত্রা সহযোগে প্যারেড গ্রাউন্ডে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাকে স্বাগত জানান মুক্তিযুদ্ধ মন্ত্রী ও তিন বাহিনীর প্রধানরা।

    প্যারেড গ্রাউন্ডে এসে অভিবাদন মঞ্চে যান রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিভিআইপি গ্যালারিতে তার আসন নেন।

    এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। জাতীয় সঙ্গীতের পরিবেশনের পর সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতিকে সম্মান জানিয়ে গার্ড অব অনার প্রদান করা হয়।

    এরপর খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্যারেড পরিদর্শন শেষে রাষ্ট্রপতি পুনরায় অভিবাদন মঞ্চে অবস্থান নেন এবং মহান বিজয় দিবসের কুচকাওয়াজের সালাম নেওয়া শুরু করেন।

    কুচকাওয়াজের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল ও সাতজন বীরশ্রেষ্ঠর প্রতিকৃতি প্রদর্শনের পর সুসজ্জিত বাহনে মুক্তিযোদ্ধা কন্টিনজেন্ট রাষ্ট্রপতিকে অভিবাদন জানায়।

    প্যারেড গ্রাউন্ডে মনোজ্ঞ কুচকাওয়াজের পাশাপাশি প্যারেড গ্রাউন্ডের আকাশ থেকে রাষ্ট্রপতিকে সালাম দেওয়া হয়। প্যারেড গ্রাউন্ডের আকাশে চলে আর্মি এভিয়েশন, নেভাল এভিয়েশন ও র‌্যাব এভিয়েশনের মনোজ্ঞ ফ্লাইফাস্ট। আকাশ থেকে ফ্রিফল জাম্প দিয়ে পতাকা নিয়ে প্যারেড গ্রাউন্ডে অবতরণ করেন প্যারা কমান্ডোরা।

    সশস্ত্র বাহিনীর বিভিন্ন ইউনিট প্যারেড গ্রাউন্ডে রাষ্ট্রপতিকে অভিবাদন জানাচ্ছে। বিভিন্ন বাহিনীর সর্বমোট ২৩ টি কন্টিনজেন্ট রাষ্ট্রপতিকে সালাম জানাচ্ছে।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    December 2022
    M T W T F S S
     1234
    567891011
    12131415161718
    19202122232425
    262728293031