• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • আওয়ামী লীগ সম্পর্কে মিথ্যা খবর প্রচার করবেন না: কাদের 

     ajkalerbarta 
    15th Nov 2022 3:26 pm  |  অনলাইন সংস্করণ

    দেশের গণমাধ্যমকর্মীদের আওয়ামী লীগ সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    তিনি বলেন, আমাদের (আওয়ামী লীগ) সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকবেন। এটা আমার অনুরোধ।

    সুনামগঞ্জে দলীয় সম্মেলনে সংঘর্ষে একজনের মৃত্যুর সংবাদ প্রসঙ্গ টেনে তিনি বলেন, ইটস এ ফলস (মিথ্যা), এটা ভুল। এখন আপনারা খবর নিতে পারেন। কী কারণে লোকটার মৃত্যু হয়েছে।

    আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে রাজধানীর বনানীতে বিআরটিএ প্রধান কার্যালয়ে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৯তম সভা শেষে সাংবাদিকদের উদেশ্যে তিনি এসব কথা বলেন।

    সোমবার (১৪ নভেম্বর) সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনস্থলে দলের বিবদমান দুই পক্ষের সংঘর্ষে হয়েছে। এতে ঢিলের আঘাতে আজমল হোসেন চৌধুরী ওরফে আরমান (৩৫) নামে একজন মারা গেছেন। আহত হয়েছেন অর্ধশত ব্যক্তি।

    তবে, সংঘর্ষ চলাকালে নিহত ব্যক্তি সম্মেলনের ধারে কাছে ছিলেন না দাবি করে কাদের বলেন, তিনি বাড়িতে ছিলেন। বাড়ি থেকে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। তিনি মৃত। এটাকে এখন বলা হচ্ছে আমাদের সম্মেলনে মারামারি হয়ে একজন মারা গেছে।

    আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের একটা উপজেলা সম্মেলনকে কেন্দ্র করে ওখানে ছোটখাটো একটা ঘটনা ঘটেছিল। কিন্তু পরবর্তীতে সম্মেলন সুন্দরভাবে শেষ হয়েছে। সকালে পত্র-পত্রিকায় দেখলাম ১ জন মারা গেছে। মৃত্যু হওয়ার সুবাধে প্রথম পাতায় উঠে আসছে। সম্মেলনের আশপাশে কোথাও এ ধরনের ঘটনা ঘটেনি। আমি পুলিশ সুপারের সঙ্গে কথা বলছি। এভাবে সম্মেলন নিয়ে নিউজ করা…।

    তিনি বলেন, একটা ঘটনা ঘটেছে। একটা লোক দুবাই থাকে। সে দেশে এসেছে৷ সে নিজের বাড়িতে ছিল। বাড়ি ওখান থেকে অনেক দূরে। সম্মেলনে ঘটনা ঘটেছে দুপুর ১ টায়৷ তিনটা বাজে ওই ব্যক্তিকে তার পরিবার হাসপাতালে নিয়ে গেছে। সে স্ট্রোক করে মারা গেছে, এর সঙ্গে সম্মেলনের কোনো রিলেশন (সম্পর্ক) নেই। কোনোভাবেই সম্মেলনের সঙ্গে এ ঘটনা যুক্ত না।

    সাংবাদিকদের বন্ধু আখ্যায়িত করে তাদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, এভাবে যদি নিউজ করেন, পুরোপুরি অবহিত না হয়ে…। যদি কেউ মারা যায় সম্মেলনে সে ক্ষেত্রে তো প্রমাণ থাকবে। স্ট্রোক করেছে আপনারা (সাংবাদিক) খবর নেন।

    সম্প্রতি ছয়টি জেলা সম্মেলনে অংশ নেওয়ার কথা জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কোথায় কোন সম্মেলনে আমাদের এ ধরনের গোলমাল হয়েছে? একটা জেলা সম্মেলন, কুমিল্লায় যেটা হয়েছে সেটা সম্মেলন থেকে অনেক দূরে। ওই চৌরাস্তার মোড়। তাওতো সেখানে মারামারিও হয়নি। কিছুই হয়নি। পটকা পাটকা ফুটাইছে। তাও সম্মেলন ভেন্যু থেকে দূরে। এগুলো আপনারা একটু খেয়াল রাখবেন।

    বিএনপির বিভাগীয় সমাবেশের প্রতি ইঙ্গিত দিয়ে ওবায়দুল কাদের বলেন, বিরোধী দল হলে চারদিন আগে আসতেছে, লঞ্চে আসতেছে, নৌকায় আসতেছে হেঁটে আসতেছে। দেন এটা আপনাদের ইচ্ছা। আমাদের এগুলো বারণ নেই। এগুলো আপনাদের ব্যাপার। পত্রিকার পলিসির ব্যাপার। কিন্তু আমাদের সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকবেন। এটা আমার অনুরোধ। ইটস এ ফলস (মিথ্যা)। এটা ভুল। এখন আপনারা খবর নিতে পারেন কী কারণে লোকটার মৃত্যু হয়েছে।

    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের এমপি শাজাহান খান, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ প্রমুখ।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    November 2022
    M T W T F S S
     123456
    78910111213
    14151617181920
    21222324252627
    282930